পরিগ্রহ :: রাজু আহমেদ


সহস্র বার আমি ব্যর্থ হয়েছি 
চেষ্টারাও আজ বড্ড ক্লান্ত, 
কতটা বিকেল বন্দী কেটেছে  
নির্ঘুমে কেটেছে কতটা নিশি 
স্বাক্ষী রয়েছে তোমার দেয়া ডায়েরির 
প্রতিটি পাতা । 

আমি তো বুঝিনা অভিমান কেমনে করে  
তবে তোমার অভিমানের কথা আজকাল বেশ মনে পড়ে, 
গোধূলি বিকেলে ধরলার পাড়ে 
মনের আকাশ মেঘলা করে 
থমকে থাকতে, 
একটি মাত্র গোলাপে ভেঙ্গে যেত 
অভিমানের পাহাড়গুলো । 

তুমি কেমন আছো ? জানতে চাইনা কতদিন 
তোমার সেল ফোন নাম্বারটাও ব্লাক লিষ্টে 
অনেকটা ইচ্ছে করেই, কারণ 
আমি ভালো থাকতে চাই 
অনেক অনেক অনেক ভালো থাকতে চাই, 
কিন্তু ভালো থাকা খুঁজতে গিয়ে 
পেয়ে যাই তোমারই অস্তিত্ব । 
তুমি চোখের আড়ালে রয়েছো ঠিকই 
মনের আড়ালে নয়, 
মনের আড়াল করতে গিয়েও ব্যর্থ হই 
বারবার-বহুবার । তবে 
আমি এখন মেনে নিতে শিখে গেছি 
তোমার চলে যাওয়া, যোগাযোগ না রাখা 
সেল-ফোনে এসএমএস না আসা 
আর...
মেনে নিয়েছি- 
তোমার স্মৃতিই আমার ভালো থাকার একমাত্র অবলম্বন ।
আরো পড়ুন -->>

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. হায়রে কবিতা! মূর্খ সম্পাদক
    এইগুলান কবিতা? মিয়াভাই আগে কবিতা পড়েন বড় বড় কবিদের পড়েন বোজেন তারপর আইসেন লেখপার৷ কবিতামারানি

    উত্তরমুছুন
  2. নয়ন আহম্মেদ
    আপনি আগে বই পড়ুণ
    রবীন্দ্রনাথ,, শরৎচন্দ্র, জীবনানন্দ,কাজী নজরুল এবং হুমায়ুন আজাদের বই পরেছেন কখনো
    আপনি তো নিজেই মূর্খ
    আগে মহান মহান কবিদের কে বুঝুণ
    বই পড়ুণ
    তার পরে মন্তব্য করবেন
    ধন্যবাদ।

    উত্তরমুছুন

অনাকাঙ্ক্ষিত মন্তব্যের দায় মন্তব্যকারীর, সম্পাদকের নয়।