মেরিন ড্রাইভ রোড | অনিন্দ্য আউয়াল


 হ্যান্ডস আপ।  ইউ ব্লাডি।  শ্যূট হিম...


ভয়ংকর আঙুল ট্রিগারে সশস্ত্র,গর্জে উঠলো মারণাস্ত্র 

লোকটি গুলিখেয়ে ছিটকে পড়ে কোঁকাতে লাগলো 

ফিনকি দিয়ে রক্ত ছুটছে, ভেসে যাচ্ছে মেরিন ড্রাইভ

লোকটা কাটামোরগের মতো লাফাচ্ছে আর লাফাচ্ছে। 


 এ-কী করলেন! আমি বাঁচতে চাই, দোহাই 

আমাকে হাসপাতালে নিন, জীবন ভিক্ষা চাই 

আমার অসুস্থ মা পথ চেয়ে বসে আছেন 

আমার সন্তানসম্ভবা স্ত্রী হাসপাতালের বেডে

কিশোরী কন্যার মেহেদী রক্তে ভেজা বুকপকেটে

আমাকে হাসপাতালে নিন, আমাকে বাঁচতে দিন।


দেখুন এয়ারের টিকেট, দেশ ছাড়বো কালই

       আমি সব দেব, যা যা-চেয়েছেন তার সবটাই 

আমার গলা শুকিয়ে আসছে এক গ্লাস জল চাই।


লোকটার আর্তনাদ মেরিন ড্রাইভে মাথা ঠুকছে

ক্রমাগত নিস্তেজ লোকটাকে ঘিরে একদল সশস্ত্র 

                     চোখে খুন,পায়ে বুট, হাতে মারণাস্ত্র। 


লোকটার নিরস্ত্র দশ আঙুল মাটি আঁকড়ে দাঁড়ানোর প্রাণান্ত চেষ্টা, বাঁচার শেষ লড়াই,অন্তিম আকুতি 

পরপর আরও দুটি বুলেট লোকটার বুক ছেদ করে বেরিয়ে গেল,লোকটার মুখ বুটের আঘাতে বিকৃত 

মেরিন ড্রাইভে পড়ে রইল আরও একটি রক্তজবা

আরও একটি ইতিহাস আরও একটি মিথ্যার জলকূপ।


লোকটার ছিটকে পড়া এন্ড্রোয়েড ফোনটি দীর্ঘক্ষণ বাজছে তো বাজছেই,কারও ভ্রুক্ষেপ নেই,দায় নেই 

ফোনের স্ক্রিনে এক কিশোরীর মুখ ভাসছে ক্রমাগত   লোকটির কিশোরী কন্যা হবে হয়তো...

সশস্ত্র পা এক লহমায় পিষে ফেললো মুখচ্ছবি। 


মিডিয়ার পাখিগণ উড়ে আসছে শ-য়ে, শ-য়ে 

ক্যামেরার ফ্লাশগুলো লোকটার বিকৃত, বিভৎস  রক্তজবার উপর অবিরাম ঝলসালো 

দিনভর ব্রেকিং নিউজ টিভির চ্যানেলে চ্যানেলে

মেরিন  ড্রাইভ রোডে সশস্ত্র বুট...বুলেট... খুন।


সুশীল আর মানবাধিকার কর্মিগণ খই তুললো টকশোয়

                   জবাব চাই, জবাবদীহি চাই

  কূপমুন্ডুক রাষ্ট্রের বিচারহীনতার উপযুক্ত জবাব চাই 

আরও লাশ,আরও এক ইতিহাস রক্তাক্ত মেরিন ড্রাইভ।


লোকটা স্মাগলার, দুর্ধর্ষ কিলার,লোকটা জঙ্গি  

লোকটা দেশদ্রোহী,পাচারকারী, লোকটা এজেন্ট 

আরও কত কি স্টেটমেন্ট দেয়া যায় প্রেস রিলিজে!


অথচ সূত্রমতে,  লোকটা দীর্ঘদিন ওমান প্রবাসী 

     তাদের রেমিট্যান্সে বুট আর বুলেট কেনা হয়

     তাদের রেমিট্যান্সে ব্যাংক আর বানিজ্য উপচায়


অথচ সূত্রমতে, লোকটা দুমাস ছুটিতে এসেছেন

কে বা কারা ফলো করেন,গুমের হুমকি দিয়েছেন। 


অথচ সূত্রমতে, কে বা কারা নিয়ত চাঁদা দাবি করেন

অনাদায়ে মেরিন ড্রাইভে চিরতরে পড়ে থাকবেন। 


লোকটা দেশ ছেড়ে পালানোর টিকেট কেটেছিল

        অথচ লোকটার একটা যুদ্ধজয়ী রাষ্ট্র ছিল।

আরো পড়ুন -->>

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. রাজু আহমেদ২০/৭/২২, ১২:১৭ PM

    তেলাপোকার সাধ হয়েছে কবি হবে 😂
    বড় ভাই এগুল বাদ দিন৷ প্রফেশনে মন দিন৷ ওদিকের সফলতা নিয়ে থাকুন৷ সবাই কবি হতে পারে না৷ আপনিও পারবেন না৷

    উত্তরমুছুন

অনাকাঙ্ক্ষিত মন্তব্যের দায় মন্তব্যকারীর, সম্পাদকের নয়।