মিজান খন্দকার সাহিত্য পুরস্কার ও স্মারক বক্তৃতা -২০২৩ অনুষ্ঠিত

তীব্র কুড়িগ্রামের আয়োজনে কুড়িগ্রাম পাবলিক লাইব্ররীতে গত ২৫ অক্টোবর, ২০২৩ মিজান খন্দকার স্মারক বক্তৃতা ও সাহিত্য পুরষ্কার অনুষ্ঠিত হয়েছে। 'সব বৃক্ষ মহোদয় হয় না' কাব্যগ্রন্থের জন্য এবারের মিজান খন্দকার সাহিত্য পুরস্কার-২০২৩ কবি মোকলেছুর রহমানকে প্রদান করা হয়। 'মিজান খন্দকারের কবিতায় যাপিত জীবনের রূপ বৈচিত্র' বিষয়ের উপর মিজান খন্দকার স্মারক বক্তৃতা উপস্থাপন করেন অনুশীলন সম্পাদক রিদওয়ান পর্ব।


তীব্র কুড়িগ্রাম সম্পাদক সুশান্ত বর্মণের সভাপতিত্বে ও সাদিকুর রহমানের সঞ্চালনায় আয়োজনে বক্তব্য রাখেন মিজান খন্দকার সাহিত্য পুরস্কার ও স্মারক বক্তৃতা-২০২৩ এর প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহাবুদ্দিন, 'সব বৃক্ষ মহোদয় হয় না' কাব্যগ্রন্থের উপর বক্তব্য উপস্থাপন করেন কবি আহাম্মেদুল কবির; বক্তব্য রাখেন কুড়িগ্রাম উদীচী সভাপতি নেজামুল হক বিলু, কবি আল মাহমুদ হেলালুজ্জামান, একাল সম্পাদক জুলকারনাইন স্বপন। শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন কুড়িগ্রাম ছাত্র ইউনিয়নের সভাপতি অনিরুদ্ধ প্রণয় প্রান্তিক, হিজিবিজি সম্পাদক রাজ্য জ্যোতি, পদ্মকলি খেলাঘর আসরের সংগঠক রুহুল আমিন হৃদয় ও অন্যান্যরা। আয়োজনে উপস্থিত ছিলেন কবি মিজান খন্দকারের সহধর্মিণী জেসমিন আরা পারুল।


কবি মোকলেছুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানায় ছাত্র ইউনিয়ন কুড়িগ্রাম জেলা সংসদ, বিন্দু, হিজিবিজি, অনুশীলন ও পদ্মকলি খেলাঘর আসর। কবি মোকলেছুর রহমানকে ফুলেল মালা পড়িয়ে বরণ করে নেন তীব্র কুড়িগ্রাম সম্পাদক সুশান্ত বর্মণ। এছারাও তীব্র কুড়িগ্রাম থেকে অনুশীলন সম্পাদক রিদওয়ান পর্বকে স্মারক বক্তৃতার জন্য সম্মাননা প্রদান করা হয়।


আরো পড়ুন -->>

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ