কুড়িগ্রামে আর্ট ফেস্টিভ্যাল অনুষ্ঠিত


 

কুড়িগ্রাম ইশকুল, হিজিবিজি ম্যাগাজিন , অনুশীলন  ও কুড়িগ্রাম সাহিত্যসভার যৌথ আয়োজনে ও উৎসর্গ নার্সিং ইন্সটিটিউট এর সহযোগিতায় ডিসি পার্কে(সরোবর) অনুষ্ঠিত হলো আর্ট ফেস্টিভ্যাল। বৃক্ষরোপণ করে আর্ট ফেস্টিভ্যালের উদ্বোধন করেন কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাশেদুজ্জামান বাবু। উৎসর্গ নার্সিং ইনষ্টিটিউটের পক্ষ থেকে বক্তব্য রাখেন খোরশেদ আলম। আর্ট ফেস্টিভ্যালটি সঞ্চালনা করেন কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফিরদাউস মিম। 


মোট ছয়টি ইভেন্টে আর্ট ফেস্টিভ্যালটি অনুষ্ঠিত হয়েছে। নাচ, গান, কবিতা আবৃত্তি, চিত্রপ্রদর্শনী, লাইভ পেইন্টিং ও হিজিবিজির মোড়ক উন্মোচনে মুখরিত হয়ে ওঠে শিশু-কিশোর সমারোহের পরিবেশ। লাইভ পেইন্টিং ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাশেদুজ্জামান বাবু। উপস্থিত শিশু-কিশোরদের সাথে সম্মিলিতভাবে হিজিবিজি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম সাহিত্যসভার আহাম্মেদুল কবির, হিজিবিজি সম্পাদক রাজ্য জ্যোতি, অনুশীলন সম্পাদক রিদওয়ান পর্ব, কুড়িগ্রাম ইশকুলের সংগঠক সান্নিধ্য বর্মা স্বরুপ, আবৃত্তিশিল্পী ফাতিহা তাফসির বর্ষা, সংগীতশিল্পী আফ্রিদা আবেদিনসহ আরো অনেকে।

এছাড়াও ফেস্টিভ্যালে কুড়িগ্রামের কবি সাম্য রাইয়ানকে নিয়ে প্রকাশিত তারারা পত্রিকাটি কুড়িগ্রামের বিভিন্ন পাঠাগারের হাতে তুলে দেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম ছাত্র ইউনিয়নের সভাপতি অনিরুদ্ধ প্রণয় প্রান্তিক ও হিজিবিজি সম্পাদক রাজ্য জ্যোতি। 

শিশু-কিশোর সংগঠন কুড়িগ্রাম ইশকুলের সদস্য হওয়ার জন্য শিশু-কিশোরদের আহবানও জানানো হয় ফেস্টিভ্যালটিতে।


আরো পড়ুন -->>

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ